লক্ষ্য ও উদ্দেশ্য

লক্ষ্য ও ঊদ্দেশ্য

সদালাপের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য 'সেতুবন্ধন' এবং 'গঠন'সেতুবন্ধন অর্থাৎ বিভিন্ন বিশ্বাস, মতামত ইত্যাদির মাঝে যোগাযোগ স্থাপন। আর গঠন বলতে বোঝানো হয় বাংলাদেশকে সমৃদ্ধির পথে গড়ে তোলা।

সদালাপ ইসলাম ও মুসলিমদের সম্পর্কে একটি স্বচ্ছ ধারণা দেয়ার চেষ্টা করে। বর্তমান সময়ের প্রেক্ষাপটে ইসলাম নিয়ে ভুল ধারণা নিরসনের জন্য সদালাপ নিরন্তর কাজ করে যাচ্ছে ও যাবে। এখানে সব ধরণের জ্ঞান আহরণের উদ্দেশ্যে প্রশ্ন করাকে উৎসাহিত করা হয়, অথচ কোন বিশ্বাস, ধর্ম, বা কোন মতামতের প্রতি কুৎসিত ভাষায় আক্রমণ সম্পূর্ণরূপে নিষিদ্ধ।

সদালাপের মূল শক্তি এর লেখক ও পাঠক। এটি নিছক একটি ব্লগ না বরং এটি এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে যে কেউ তার মনের যুক্তিপূর্ণ ও শালীন কথাগুলো পাঠকের উদ্দেশ্যে রেখে যেতে পারেন, যা বছরের পর বছর মানুষকে চিন্তার খোরাক যোগাবে।

অন্যকে শোনা ও বুঝতে চাওয়া সদালাপের একটি কোর ভ্যালু। আমরা মনে করি অর্থবহ পরিবর্তনের জন্য সময় প্রয়োজন। এজন্য সদালাপে আমরা ধৈর্য ও অধ্যাবসায় কে উৎসাহিত করি। সদালাপ একটি প্যাসান- এর সমৃদ্ধির জন্য আমরা বুদ্ধি-পরামর্শ সহ সকল প্রকার সাহায্য গ্রহণ করি, টাকা বাদে।

Objectives and guidelines

Shodalap is primarily intended to 'bridge and build'.  Shodalap aims at 'bridging' the gap between different opinions, faith, creed, and believes AND 'building' of Bangladesh'. This web journal also makes a clear picture of Islam and Muslims. The primary strength of this web site has been and shall continue to be its readers and contributors. We urge people from all stands to come up with his or her ideas, discussions and questions to share with everyone.

Due to the change of world geo-political environment, discussions about Islam has become very important. People can get wrong information from misinterpretations and misleading views about Islam and the Muslims. Our objective is to depict actual Islam and its true followers and to make people aware of wrong discussions and/or interpretation that have been taking place in the name of Islam, anti-Islam etc. We are aware about the problems and shortcomings in the current practice of Islam in the present world and in Bangladesh. We will be happy to post any constructive discussion about these topics. Hate towards any belief, person, nation or land is totally off truck from the objectives of this web site. We do not publish articles or discussions, which indicate any kind of hate. We will try our best to make good communication with our readers and contributors.

We listen and make adjustments to our course of action with advice from our readers and contributors.  We recognize that it takes time for any meaningful changes to take place and we, in Shodalap advocate patience and diligence.  Shodalap is a passion endeavored to carryout in a professional way but it is not a professional organization. We gladly accept any form of assistance that helps to grow Shodalap except monetary help.

৪ মন্তব্য

এক লাফে মন্তব্যের ঘরে

  1. AbdusSamadShaikh

    জনাব, সম্পাদক সাহেব সালাম নিন। ইচ্ছা থাকলেও দীর্ঘ দিন গায়েব থাকতে হয়েছে। ফিরে এলাম। আবার নিয়মিত হতে চাই। লেখা পাঠাতে চাই। সব নতুন লাগছে। লেখার পাতায় যেতে পারছি না।সহযোগিতা একান্ত প্রয়োজন।পথের দিশা দিলে আবার শুরু করার চেষ্টা করব ইনশা আল্লাহ।অন্যান্ন সব ভাইয়ের প্রতি সহযোগিতার আবেদন রাখলাম।
                                                                                                           –আবদুস সামাদ–

  2. ফুয়াদ দীনহীন

    প্রিয় এডমিন,

    আসসালামুয়ালাইকুম,

    আশা করি আল্লাহ পাকের রহমতে ভাল আছেন। ব্লগের নতুন লুক অনেক সুন্দর এবং প্রতিটি লেখার শেষে রিলেটেড পঠিত পোস্টের লিংক থাকায়, নবাগত পাঠকদের জন্য অনেক ভাল হয়েছে। তারপরও কিছু বিষয় বাকি রয়েছে। যেমন হিট কাউন্টার, প্রতিটি পোস্টে কত গুলো ক্লিক হল, তা না থাকলে সাইটি মৃত মৃত দেখায়। এ জন্য এখানে অনেকে লেখা দিতে চান না, কিংবা আসতে চান না। হিট কাউন্টার বসানো বর্তমানের চাহিদা। এটি করলে সাইটের অনেক উপকার হত। ই-বুক রাখার স্থান থাকলে অনেক ভাল হত, তাতে রায়হান ভাই, সারোয়ার ভাই, সামাদ ভাইয়ের সিরিজ লেখা গুলি ই-বুক আকারে রাখা যেত। প্রথম পাতা, লক্ষ্য উদ্দেশ্য, পুরাতন সাইটের পরেই যদি একটা গুরুত্বপূর্ন লেখার ট্যাব থাকত তাহলে ভাল হত, যেখানে সদাপালের নতুন পুরাতন মিলিয়ে ভাল লেখার নাম লিংক সহ থাকলে বাংলাভাষার উপকার হত। কারন এটি বাংলা ভাষায় দলিল হয়ে থাকত। গুরুত্বপূর্ন লেখার পাতাটি http://www.wikiislam.net/wiki/Main_Page এই পাতার মত, সহজে বিষয় ভিত্তিক লেখা পাওয়া যায়, হলে ভাল হত। এভাবে ভাগ করাঃ আল কুরানের উপর অভিযোগের জবাব, নবীর উপর অভিযোগের জবাব, আল্লাহ পাকের অস্তিত্বের উপর অভিযোগের জবাব, ইসলামী আইনের উপর অভিযোগের জবাব, জানা-অজানা বিবর্তনবাদ, বিভিন্ন প্রকার নাস্তিকবাদী প্রশ্নের জবাব, ইত্যাদি। জানি আপনার সময় অনেক কম। খুব কষ্ট করে সাইটি চালান। আল্লাহ পাক যেন আপনার ভাল করুন। যদি কোন দিন সময় পান, তাহলে আমার পড়ামর্শ গুলি একটু যদি ভেবে দেখেন। মানুষ অনলাইনে আসবে যাবে, তাই তারা যাতে সহজে কোন মতাদর্শ দ্বারা ব্রেইন ওয়াশড হওয়ার আগেই যেন দরকারি লেখা গুলি পেয়ে যায়, সে জন্যই আমার এই অনুরোধ। আল্লাহ পাক, আপনার, আমার, সকল মুসলিম এবং পৃথিবীর সকল মানুষকে ভাল রাখুন এবং জ্ঞান দান করেন। আমিন।

  3. কিন্তু মানব

    এখানে লেখা পাঠানোর নিয়ম কি? বুঝতে পারছি না।

  4. Arif mahmud

    সদালাপের লক্ষ ও উদ্দেশ্র ভাল লেগেছে । অনেক শুভ কামনা রইল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।